ওয়ার্ডপ্রেস হচ্ছে একটি সিএমএস(CMS) বা কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। যার মাধ্যমে কোন কোডিং ছাড়াই একটি পরিপূর্ন ওয়েবসাইট তৈরী করা যায়। তাছাড়া বর্তমানে পৃথিবীতে যতগুলো ওয়েবসাইট রয়েছে সেগুলোর মধ্যে ৩০ ভাগ ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে তৈরী। আর সেই ওয়েবসাইটকে সুন্দরভাবে সাজানোর জন্য থিম এর প্রয়োজন হয়। ওয়ার্ডপ্রেস ডিরেক্টরিতে হাজার হাজার থিম রয়েছে যেগুলো সম্পুর্ন ফ্রি। তাছাড়া অনেক ডেভেলপার রয়েছে যার প্রিমিয়াম থিম তৈরী করে থাকেন। প্রিমিয়াম থিমে বিভিন্ন রকম ফিচার পাওয়া যায় যা ফ্রি থিমে পাওয়া যায় না।

এই ব্লগ পোস্ট এর মাধ্যমে আপনাদের এমন এক থিমের সাথে পরিচয় করিয়ে দিব যেই থিমটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য খুবই জনপ্রিয়। থিমটির নাম হল (Divi Theme). ওয়ার্ডপ্রেস এর যতগুলো জনপ্রিয় থিম রয়েছে তাদের মধ্যে Divi Theme অন্যতম। তাছাড়া ডিবি থিম এর নিজস্ব পেজ বিল্ডার রয়েছে। যার মাধ্যমে ওয়েবসাইটকে আকর্ষনীয় করে তোলা সম্ভব। এই থিমটি ওয়ার্ডপ্রেস ডিরেক্টরিতে ফ্রিতে পাওয়া যায় না। এই থিমটি প্রিমিয়াম। এই থিম এর বর্তমান দাম ৮৯ ডলার যা প্রতি বছরে দিতে হয়। লাইফটাইমের জন্য ২৪৯ ডলার। যা অন্যান্য থিমের চেয়ে অনেক দাম কম। যারা এই থিমটি কিনতে চান তারা অবশ্যই লাইফটাইম এক্সেসটি কিনবেন। কারন বাৎসরিক এক্সেসটি কিনলে বছরে বছরে ফি দিতে হবে।

এই থিমে ১০০০+ নিজস্ব টেমপ্লেট রয়েছে। যা থিমের সাথে দেয়া হয়। তাছাড়া এই থিমটি আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করা যায়। এই থিম এর সাথে ২টি দরকারি প্লাগইন দেয়া হয় যেগুলো একটি ওয়েবসাইটের জন্য খুবই গুরুত্বপূর্ন। এই থিম এর মাধ্যমে নিজের ইচ্ছামত ডিজাইন করা যায় ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটকে। তাছাড়া এই থিমে প্রতিনিয়ত আপডেট দেয়া হয় এবং নতুন নতুন ফিচার যোগ করা হয়।

নিচের দেয়া লিঙ্ক থেকে টেমপ্লেটগুলো দেখতে পারেন।

এখানে ক্লিক করুন। 

যারা এই থিমটি কিনতে চান কিন্তু পেমেন্ট করতে পারছেন না তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা আপনাকে এই থিমটি কিনতে সাহায্য করব। আর যারা শুধুমাত্র লাইসেন্স কী তারা আমদের কাছ থেকেও নিতে পারবেন। সেজন্য আপনাকে কিছু চার্জ প্রদান করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

 

error: Content is protected !!